মাঝরাতে চাঁদের সাথে
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

মাঝরাতে চাঁদের ডাকে ঘুম ভাঙলো,
কপাটের খিল খুলে বেরিয়ে পড়লাম।
চাঁদের পিছে ছুটে চলি আঁধারের মাঝে,
আকাশটা কোথায় হারিয়ে গেলো জানিনা।
জন মানুষের অস্তিত্ব খুঁজে পাই না আজ,
চাপ চাপ তুষারের শিহরণ জাগে পদতলে।
আশেপাশে শেয়াল শকুনের বুনো ডাক,
নবজাতকের নরম মাংসের সন্ধানে ওরা।
বিভৎস নখের আঁচড়ে ছিঁড়ে খুঁড়ে খায়,
নক্ষত্রের আকাশ হতে ঝরে পড়া মমতা।
দুর থেকে আরও বহুদুরে চলে এসেছি,
কুয়াশায় ডুবে গেছে পিছনে ফেরার পথ।
চাঁদের হাত ধরে উঠি আমি সিঁড়ি বেয়ে,
চড়ি ঘাটে বাঁধা জলপরীর শুভ্র আসনে।
ফের গন্তব্য কোথায় জানিনা আমার,
চাঁদমুখখানির ছায়া পড়ে পানির উপর।
আমার বাহনের চাকাগুলি ঘুরে ঘরঘর,
বিরতিহীন নিন্মমুখি অনন্তের হাত ধরে।
আমি আর চাঁদ চলেছি অজানার তীরে,
পড়ে আছে বিছানা বালিশ খোলা ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।