চোখে তোমার
- শেখ রবজেল হোসেন ১৭-০৪-২০২৪

ও চোখে তোমার সাগর আমার,
ছোট্ট তরী মোর ভাসে যেখানে।
আমি বাড়িয়ে দু'হাত অপেক্ষায়,
তুমি আসবে ফিরে সে আশায়।
ও চোখ তোমার সবুজ বনানী,
আমি শ্বাস নিই প্রাণ ভরে।
আমার সমস্ত ক্লান্তি মুছে যায়,
খরতাপে নিবিড় বনের ছায়ায়।
অবারিত ফসলের মাঠ ও চোখে,
আমার কাঁচাপাকা ধানের শীষ।
নতুন ফসলের সুগন্ধী মেখে,
কদম গাছে বসা কোকিলের শিস।
ও চোখে তোমার কুড়িয়ে পাওয়া,
ভিখারির হাতের মুক্তো মানিক।
পাল হারা হরিণের পালে ফেরা,
ধানের গাদায় বসা চতুর শালিক।
তোমার ও চোখেই আমি স্বাদ নিই,
মৌমাছির জমানো মধুর রসে।
ঘরে ফেরা ক্লান্ত স্বামীর পাশে,
বধুর হাতের তালপাখার বাতাসে।
ও চোখে খুঁজে পাই আকাঙ্খা তোমার,
আমাকেই একান্তে কাছে পাবার।
আমি ডুবে যাই আবার কাটি সাঁতার,
ঘুরে ফিরে তোমার ও চোখে বারবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।