আজো এই সন্ধ্যায়
- ডা. মনোয়ারুল ইসলাম ২৫-০৪-২০২৪

নগ্ন হাত যেদিন ছুঁয়েছিল তোমায়
মনে পড়ে কি কোনো এক সন্ধ্যায়?
নির্জন, অল্প আলো অল্প ছায়ায়
বশ হয়েছিনু কী জানি কী মায়ায়,
হালকা অন্ধকার তোমার মুখে
রূপ ঢেলেছিল যেন পরম সুখে,
কাক, শালিক আর বকের দল
বাড়ি ফেরার ফেলেছিল ঢল,
তোমার দৃষ্টি তখন ঊর্ধ্বমুখী
আমার দৃষ্টি তোমার মুখী,
আহা! কী মায়া, ভালবাসা, কী রূপ
কী সৌন্দর্যে ভরা তোমার চোখমুখ!

আজো এই সন্ধ্যায় স্মৃতিরোমন্থন করি
সেই মায়া, সেই রূপ যেন দেখতে পারি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।