হইতাম যদি, শেখ মুজিবুর রহমান
- এম,ডি শিশির - স্বপ্ন দেখে বাংলাদেশ ২০-০৪-২০২৪

তখন আমি ছোট ছিলাম
বয়স ছিল কম।
বাংলাদেশ বেতারে সন্ধ্যাবেলা
তোমার ভাষণ শুনিতাম।
বাবার কাছে জিজ্ঞাসা করেছিলাম
কে করিতেছে এই অগ্নি ঝরা আহ্বান?
তিনি বলেছিলেন, শেখ মুজিবুর রহমান।
বাংলার স্বাধীনতায় ছিলো তারই অবদান।
ভাষণ শুনতে শুনতে মুখস্থ করে ছিলাম।
ইচ্ছে ছিল একদিন হব, শেখ মুজিবুর রহমান।
পাড়ার ছেলেদের সাথে যখন
যুদ্ধ যুদ্ধ খেলা করতাম।
ভাষণ দিতাম আমি হয়ে,
শেখ মুজিবুর রহমান।
একদিন হয়েছিল আমাদের স্কুলে
সাংস্কৃতিক অনুষ্ঠান।
সেখানে ও আমি তোমার ভাষণে
হয়েছিলাম, শেখ মুজিবুর রহমান।
বড় হয়ে আমি কি হতে চাই?
জিজ্ঞাসা করেছিলেন অনুষ্ঠানে চেয়ারম্যান।
উত্তরে বলেছিলাম আমি হব,
শেখ মুজিবুর রহমান।
সভাপতি বলেছিলেন, বাংলাদেশ স্বাধীন,
কেন হতে চাও তুমি মুজিবুর রহমান?
চারদিকে অন্যায় অত্যাচার গেছে বেড়ে,
স্বাধীনতার সূর্য গেছে ডুবে
সন্ত্রাসীদের আতঙ্ক আছে বহমান।
এসব রুখতে আমি হবো,
শেখ মুজিবুর রহমান।
সন্ত্রাসীদের হাত এখন অনেক শক্ত।
মুজিব আমি হতে পারিনি
হয়েছি মুজিবের ভক্ত।
এখনো যখন অন্যায় দেখতে পাই,
চারদিকে অত্যাচার আর নিপীড়ন।
ইচ্ছে জাগে হইতাম যদি,
শেখ মুজিবুর রহমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।