হাসিমুখ
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

তোমাদের সুখের আবাসনে,
আমার ছোট্ট এক চিলেকোঠা।
ফেলে আসা সুখ দুঃখের স্মৃতিতে,
সেখানে আমার বসবাস রাত্রিদিন।
শীতাতপ কক্ষে আমি বেমানান,
ঠিকানা আমার ছোট্ট চিলেকোঠা।
বিশাল আকাশ উন্মুক্ত আমার তরে,
জড়িয়ে রাখে আদরে সারাক্ষণ।
গ্রীষ্মের খরতাপে আমি হই দগ্ধ.
এ আমার নিত্যদিনের পাওয়া।

তোমাদের কক্ষের শীতলতার ছোঁয়া,
কখনও ভেজায়না আমার মনটাকে।
উষ্ণতার রুক্ষ মেজাজে খুশি আমি,
যেন মরুদ্যানের উষ্ট্র আর সরীসৃপ।
আমার দোয়া বিধাতার কাছে সদা,
ছোঁয় না যেন তোমাদের খরতাপ ।
আমার সকল চাওয়া যেন কভু,
মলিন না হয় তোমাদের সুখের নীড়ে।
হাসি মাখা মুখ গুলো বড্ড ভালোবাসি,
কখনো হারায় না যেন মেঘের ভীড়ে।
বিশ্বব্রহ্মাণ্ডের আমি এক প্রজা,
অপারগ পূরণে তোমাদের সব চাওয়া।
তবুও হামাগুড়ি মোর থামেনি এখনো,
হাসিমাখা মুখ গুলো আমার সকল পাওয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।