আশায় আছি
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

নির্ঘুম রাত আমার
কাটে না তুমি ছাড়া,
স্বপ্নেরা ডানা মেলে উড়ে যায়
আমায় একা ফেলে বেদনায়।
কালো আঁধার ঢেলে দিয়ে
চুপটি করে খেলে আমায় নিয়ে।
আমার সব ব্যর্থ দিনরাত্রি
ফিরে আসে সম্মুখে বারবার।
কখনও ভাবিনি সময়ের ব্যবধানে
এতোটা একা হবো তুমি বিনে।
পথচলা হয়নি কভু তুমি হীনা
অশান্ত মনে আজ সে ভাবনা।
তোমার চাওয়াগুলো আমার পরীক্ষা
কৃপণ হাতেই করেছো সব নিরীক্ষা।
ছাড় দেবে আমি তা চাইনি কখনও
আমার সিঁড়ি বেয়ে ওঠার চেষ্টা এখনও।
আমি হারতে চাইনা সময়ের কাছে
বিজয় আমার বারবার ফিরে আসে।
মাঝে শুধু ঘুণে ধরা কাঠামো সবার
ভুল বুঝে ভেঙে দেয় মনটা তোমার।
মনোবল আমার ভাঙে না কিছুতেই
আজীবন অপেক্ষা তোমাকে পেতেই।
দু'জনের ভুল আজ অজানাই থাক
আশাবাদী ফিরে পাবো তোমার ডাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।