প্রেম এসেছিল নিঃশব্দচরণে
- এস. এম. আসাদুল ইসলাম (মাসুদ) ছদ্মনামঃ প্রেম নগরীর প্রেম কুমার - বিদায় বেলা ২৯-০৩-২০২৪

প্রেম এসেছিল নিঃশব্দচরণে,
আমার হৃদয়ে বহুবারে,
তাই স্বপ্ন মনে হল তারে--
দেই নি আমি তাহাদের
আমার মনের আসন।
আজও কেউ জানতে চায়নি,
কি ছিল এ প্রেমেরই বাড়ন।
সবাইকে কটুকথা বলে--
বিদায় দিলাম অবশেষে,
নানান জনের নানান কথা,
এসে বাধিত আমার কানে,
তাতে কিছু আসে যায় না,
মানুষ ভালো-মন্দ না জেনে
কত কিছুই না বলে।
আমার মনের খবর,
জানলো নারে কেউ,
বুঝলনা কেউ এই হৃদয়ে--
কোন সে ব্যথার ঢেউ।
এই জনমে আমি যাহাই চেয়েছি,
আমি তাহাই পেয়েছি--
আজ কিংবা কাল।
আমি আসাদুল মুখে যাহাই বলেছি
আমি তাহাই করেছি কিন্তুু
প্রেমের পরশ পেয়েও আমি
আমার হৃদমাঝারে তাদেরকে
আগলে রাখলাম না ক্যান?
ভূল বুঝতে শুরু করল সবে।
দোষারোপ আমি কাউকে করি না
ভূলটি আমার ছিল
তোমাদের সঙ্গে বন্ধুত্ব করা।
ভালোবাসা হয় যদি অপরাধ
তবে আমরা সবাই অপরাধী।
আমার বাম পাশের পাজরের হাড়
কাহার সাথে বেঁধে দিলেন
সৃষ্টিকর্তা নিজেই ভালো জানেন।
তাই কর্ম করি অবশেষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।