বিভীষিকা
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

কালো মেঘ সম্মুখে আজ,
বৃষ্টিহীন ভোরের আকাশ;
পাখিগুলো সব থরোথর কাঁপে,
ছোঁয়া পেয়ে শীতল বাতাস।
আলোর ছটা আসবে কখন,
সে কথা জানে না কেউ;
অশান্ত নদীদে অশনি সংকেত,
উত্তাল আজ সাগরের ঢেউ।
গাছেরা আজ জড়াজড়ি করে,
মিতালীতে ওরা মত্ত;
ঘরের চালা উড়ে উড়ে যায়,
অপারগ বাঁচাতে স্বত্ব।
বহ্নিশিখা নিভে গেছে আজ,
বিভীষিকা পৃথিবীর রূপ;
দেখে দেখে তা মাঝি মাল্লারা,
হয়ে গেছে সব চুপ।
বৃষ্টিও আজ ঝড়ের সাথে,
দিয়েছে বড্ড আড়ি;
আঁধারের সাথে মিতালী ঝড়ের,
উড়িয়ে নিতে সব বাড়ি।
মানুষেরা আজ কাঁদে যেখানে,
সেখানে ছিলো না বিশ্বাস;
তুলার মত উড়াইয়া পৃথিবী,
কেড়ে নেবে সবার নিঃশ্বাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।