স্বাধীনতা ও বিজয়
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

স্বাধীনতা আমার অর্জন হলো,
ছাব্বিশে মার্চে স্বাধীনতা এলো।
যুদ্ধ করেই একাত্তর শেষ,
ষোলই ডিসেম্বর বিজয়ী দেশ।
বারেবারে ওরা নিয়েছে জীবন,
কেড়েছে মায়ের আত্ম সন্মান।
আমরাও তাদের দিইনি ছাড়,
গড়েছি বাধার কঠিন পাহাড়।
বুকে মোদের পা দিয়ে ওরা,
ফেলেছে কাঁধে অগ্নি নিঃশ্বাস।
দিকে দিকে তাই এক হয়েছে,
বিদ্রোহী সব ছেড়ে নিবাস।
আমার ভাইয়ের রক্তে মাখা,
জামাটা এখনও মায়ের ঘরে।
আসি বলে বাবা সেই যে গেলো,
দেখলো না আর পিছন ফিরে।
বোনটা কেমন হয়েছে আজ,
মাথায় করেনা কোন কাজ।
ফিরিয়ে দিতে স্বাধীনতা এই,
কেড়েছে ওরা বোনের লাজ।
আমার ঘরে আমরা স্বাধীন,
নেইকো আজ হায়েনার দল।
অর্জিতে এই বিজয় আমার
দিয়েছি বুকের সমুদ্র জল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।