দ্বিধা
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

হঠাৎ বৃষ্টির ন্যায় তুমি এলে,
যেনো সাগরের পাড় ভেঙে;
আমার দু’চোখ ভরে তুমি,
অশ্রু ঝরাতেই যেনো এলে।
বললে না কোনো কথা মুখে,
অভিমান ভরা ঐ দু'চোখে;
আমার বুকের জমিন চৌচির,
তৃষ্ণায় ছিলাম বড় অস্থির।
থমকে কিছুক্ষণ মুখ চাওয়া,
তারপর সোজা পথে হেঁটে যাওয়া;
ভাঙলো এ বুক বহু কষ্টে,
চেয়েছিলাম তোমার পথে একদৃষ্টে।
বুঝেছো পরে ভুল করেছিলে,
আমাকে ফের তাই ডেকে নিলে;
আমিও খুশীতে হয়ে দিশেহারা,
তোমার প্রেমে হলাম মাতোয়ারা।
তোমার সাথেই হলো ঘরে ফেরা,
আমার ছিলোনা কোন তাড়া;
তোমার ওই চাহনির ঝলকে,
ভুলে যাই দ্বিধা সব এক পলকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।