বাবা
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

বাবা,বড্ড স্বার্থপর তুমি,
তোমার পরনের লুঙ্গিটা পরা শিখেছিলাম বলে,
স্বর্গের বুকে চলে গেলে?
বড় অভিমানে আমায় ফেলে।
বাবা,তোমার শার্টটা আমাকে মানাতো বেশ,
সেটা পরে চুপিসারে একা আয়নায় দাঁড়িয়ে কত কি ভেবেছি,
আমি তখন তোমার কাঁধ সমান হয়েছি।
বাবা,রাতে যখন বাসায় ফিরতে আমি ঘুমের ভানে শুয়ে থাকতাম,
শুধু তোমার আদর পাওয়ার আশায়।
আমার গালে হাত বুলিয়ে দেখতে ছেলে তোমার শেভ করা শিখেছে।
বাবা,তখন তুমি কি বুঝতে?
আমাকে সব ভার দিয়ে চলে যাবে আর ফিরবে না কোন দিনও?
তুমি বড্ড স্বার্থপর বাবা, সব আদর নিয়ে চলে গেলে।
বাবা,তোমার কষ্টগুলো এখন বুঝি;
তাই সবার মাঝে এখনও তোমায় খুঁজি।
তোমার আদর পাইনা কোথাও,
কষ্ট বলার জায়গাও যে নাই;
তুমি কি আমায় দেখতে পাও?
বাবা,করেছি যত বায়না আমার,
মিটিয়েছো তুমি সবই যে তার।
পাশে থেকে তুৃমি সাহস দিতে,
আজও তোমায় চাই ফিরে পেতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।