আকাঙ্খা
- শেখ রবজেল হোসেন ১৬-০৪-২০২৪

আকাঙ্ক্ষার তীব্রতা পোড়ায় আমায়,
না পাওয়ার যতসব কষ্টের সমাহার;
খুলেছিলে দুয়ার তোমার শুভক্ষণে,
পৌঁছার ব্যর্থতা ছিলো সবই আমার।
বহুকাল ধরে অপেক্ষায় রাত্রিদিন,
পরিশেষে পদার্পণ দুয়ারে তোমার;
বক্ষে চাপিয়া মোরে ভুলিতে ব্যথা,
জেগে ছিলে কষ্টের হাসিমুখ নিয়ে।
আগোছালো সারাক্ষণ পথচলা মোর,
বুঝিনা কখন রাত শেষে আসে ভোর;
উদাসী ভাব যত আজ তোমাকে ঘিরে,
তোমার ডাকেই আসি বারবার ফিরে।
ভেজা চোখ জানান দেয় না বলা কথা,
বুকের কোঠরে জমানো সকল ব্যথা;
আগলে রেখো আমায় শত ঝঞ্ঝায়,
বিনিময়ে বলো কি দেবো তোমায়?
হাসিমুখের আড়ালে কষ্টের চতুর্ভুজ,
মাঝখানে ফোটানো সুখের গোলাপ;
বাগিচার আগাছা সব সরিয়ে তোমার,
পদার্পণ ভীরু পায়ে আকাঙ্খা আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।