ভালবাসার পূর্ণতা
- শেখ রবজেল হোসেন ১৮-০৪-২০২৪

পূর্ণতা আমায় হাতছানি দেয়,
মেটাতে সব হৃদয়ের ক্ষোভ;
কাছে ডেকে নিয়েছো আমায়,
পেয়েছে তোমাতে ভীষণ লোভ।
ভালবেসে আমি বুঝেছি সখা,
মুখে সব প্রকাশ করা যায় না;
প্রিয়জনের চোখে নিজেকে দেখি,
চোখ যে এ মনের আয়না।
মনের বাঁধন মনেই গেঁথে রয়,
হাজার ভুলেও ছিন্ন নাহি হয়;
শরীর সর্বস্ব ভালোবাসা মিছে,
মনের মাঝেই রয় চিরদিন বেঁচে।
অধিকার আমায় দিয়েছিলে সব,
মন থেকে তা করেছি অনুভব;
তবুও আমি পারিনি মেটাতে,
কামনার ফুল ও বুকে ফোটাতে।
ক্ষণিকের সুখ ক্ষণিকেই ফুরায়,
কিছুটা সুখের নদীতে ভাসায়;
ভালবাসা দিয়ে আজন্ম সহবাস,
গড়তে চাই আমি ও বুকে নিবাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।