স্বপ্নের ঘোর
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

সন্ধ্যার লাল কিরণ ক্ষণস্থায়ী,
আমার আকাশে তেমনই কি তুমি?
ঘোমটায় ঢাকা মুখটা খুলতেই,
নিমিষেই কেটে যায় স্বপ্নের ঘোর।
কিছু তারা খসে পড়ে টুপ করে,
চোখের পলকে প্রতিটি সাঁঝে;
নিজেকে তুমি আড়াল করো,
আকাশের কোটি তারার মাঝে।
ভাবনায় আসো সম্মুখে বারবার,
খুঁজলেই দুরত্ব তোমার আমার;
হৃদয়ের গতি থেমে যায় আমার,
হঠাৎ না দেখে মুখটা তোমার।
রাতের আঁধার ফিরে ফিরে আসে,
মুখটা তোমার মনে মোর ভাসে ;
দ্বপ করে জ্বলে ওঠা বাতির আলোয়,
হারিয়ে যাও আবার হঠাৎ নিমিষে।
খুঁজে ফিরি সারাক্ষণ চারপাশে মোর, তোমার মুখের মত ছায়া দেখি কার;
স্বপ্নের সিঁড়ি বেয়ে খুলি সুখের দোর,
হঠাৎ কখন যে হয়ে যায় ভোর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।