স্বপ্নভঙ্গ
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

শূন্য থেকে শুরু আবার,
শূন্যেই যদি হবে শেষ;
মরুদ্যানের শুকনো গাছে,
আনলে কেনো জলের রেশ?
পন্ডশ্রমে কাটলো সময়,
ফুটলো না ফুল আশার শাখে;
জীবন নামের তরীখানি,
আটকে গেলো নদীর বাঁকে।
স্বপ্নগুলো উড়তে গিয়ে,
ডানা ভেঙে আছড়ে পড়ে;
উড়বে কি আর সবাক হয়ে,
অনেক সুখের আশার ভীড়ে।
ঘুমের মাঝে চমকে উঠি,
আদর করে ডাকছে কেউ;
চোখ খুলতেই ছুটে পালায়,
বুকে লাগে ব্যথার ঢেউ।
কূল হারা এই নদীর মাঝি,
পায়না খুঁজে সুখের আবাস;
রাতটা আমি নির্ঘুম জাগি,
কষ্টে কাটে আমার দিবস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।