নামাজের ডাক
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

নামাজের ডাক ওই এলো বুঝি,
বিছানা ছেড়ে উঠবোই আজ;
অলসতার শিকলে বন্দী ছিলাম,
হারিয়ে যতসব চোখের লাজ।
আযানের ধ্বনি হাঁকে মুয়াজ্জিন,
ডাকিতেছে মধুর কতো সুর ধরি;
মুমিন মুমিনিন শুকরিয়া আদায়ে,
ওজুর পানিতে লয় পাত্র ভরি।
রোজকার মতো ঘুমাবো না আজ,
মসজিদে গিয়েই পড়বো নামাজ;
অবহেলায় গেলো অর্ধজীবন,
কখন যে ছেড়ে যাই সুন্দর ভুবন।
শয়তানকে বলি থেমে যা আজ,
পড়ে থাক পিছে অসভ্য সমাজ;
রঙের বাহারে ভুলোনা এ মন,
আসবে হঠাৎ ওপারের সমন।
এসেছি দুনিয়ায় পূন্যের খোঁজে,
করেছি ভুল সব বুঝলাম সাঁঝে;
আল্লাহ তুমি বড় দয়ার সাগর,
দান কোরো আমায় মুক্তির নহর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।