অতন্দ্র পাহারা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৬-০৪-২০২৪

অতন্দ্র পাহারা
অচিন্ত্য সরকার

অঙ্কুরিত চারা ওরা,বাঁচাই ওদেরকে
স্বার্থক হোক ওরা ফুলে আর ফলে,
ভোরাই স্বপ্ন ভরি,ওদের কচি বুকে
পুষ্ট হয়ে উঠুক ওরা,পুষ্টিকর জলে।

অঙ্গিকার আবার বাসযোগ্য পৃথিবী
করবো সৃষ্টি হয়ে কবির উত্তরসূরী,
পৃথিবী সবুজ হবে,রঙিন জীবন ছবি
সত্যের কিরণ ছটায় ধ্বংস চাতুরি।

আজকের চারা গাছ কাল বনষ্পতি
কালকে দেশনায়ক,আজ যে বালক
খেলুক পড়ুক ওরা আপন ইচ্ছা গতি
উদার মালীর মতো আমরা পালক।

ওরা শিশু ওরা পিতা ওরা জীবন ধারা
ওদের সুস্থ রাখতে চাই অতন্দ্র পাহারা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।