সন্ধ্যে ট্রেন
- অক্লান্ত অলস ১৭-০৪-২০২৪

সমাজে আষ্টেপৃষ্ঠে জড়ানো
জীবনটা সন্ধ্যে ট্রেনের মত।
যেন গ্রান্ড সেন্ট্রালের ধারে
দাঁড়িয়ে থাকা যাত্রী কতশত।

যে ট্রেনের জানালায় স্বপ্ন গুলো
ধীরেধীরে পেছনে হারাতে থাকে
প্রতিটা প্লাটফর্ম বাস্তবতায় ঘেরা,
স্বপ্নের টিকেট হাতে হবেনা ফেরা।

স্বপ্নগুলো তবুও আপোষ করেনি,
ছুটে গেছে সন্ধ্যে ট্রেনের পিছুপিছু।
অথচ আমি স্টেশনেই পৌঁছতে পারিনি,
ট্রেন কিংবা জীবন কোনটাই ধরা হয়নি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।