সুখের ঠিকানা
- শেখ রবজেল হোসেন ২০-০৪-২০২৪

বৃত্তের বাইরে তুমি আমি,
সরল রেখায় দুজনের পথচলা;
অনেক স্বপ্নের মাঝ থেকে নেয়া,
আমার সুখের আসল ঠিকানা।
বিশাল সাগরের বুক চিরে,
ভেসে চলেছি অজানা সীমানায়;
কিছু কষ্ট আর দুঃখের ভীড়ে,
খুঁজে পেতে ক্ষণিকের সুখ ঠাঁই।
পাল তোলা নৌকার পাল খুলে,
ভেসে আছি গাঙচিলের স্বপ্ন ডানায়;
তোমার চোখে জলের বিশালতা,
তরী বুঝি ডুবে যায় সেই দরিয়ায়।
আজ ফিরবোনা মায়ার খেলাঘরে,
পড়ে থাক স্বার্থের সব বন্ধন;
পার হোক ভবঘুরে জীবনের কিছুটা,
তোমার চোখেই হোক আত্মসমর্পণ।
ভাঙা বুক জুড়ে যাক তোমার স্পর্শে, রক্তক্ষরণ মুছে যাক তোমার ভালবাসায়;
আজ আর একা নয় এ জীবন,
সুখের জলে নিভে যাক বুকের দহন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।