কবির প্রাপ্তি
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

আজ কি লিখবে কবি?
ভেবে নাহি পায় সারাক্ষণ;
কবিতার খাতা কি বুকে ধরে,
লেখা ভুলে রবে আজীবন?
মেঘ বৃষ্টির লুকোচুরি প্রেম,
ভিজিয়ে দেয় শুষ্ক চারনভুমি;
বাকহীন করে অতৃপ্ত হৃদয়টা,
মনটা ভরে প্রেমের অধর চুমি।
পাওয়ার আকাঙ্খা ভুলেছে আজ,
অপ্রাপ্তির কোষাগারে বুক ভার;
খুঁজে তাই সারাক্ষণ শব্দ সম্ভার,
হাতড়ায় সুখের কাব্য লিখিবার।
স্বপ্নদ্রষ্টা এতোদিন মনের অলিন্দে,
অপেক্ষায় কাটিয়ে প্রতিটি ক্ষণ;
আজ প্রবেশ করে মহাসুখে,
কবি রাঙায় কাব্যের সিংহাসন।
কবি থাকবে কি বসে আবার?
ছন্দগুলো গুমরে ওঠে বারবার;
না না এখানেই কবিতার শেষ নয়,
আজীবন কবি কবিতায় বেঁচে রয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

bkhasan
১৬-১১-২০১৯ ১৫:৫২ মিঃ

অনেক ভালো লাগল

almamun1996
০৭-১১-২০১৯ ১৪:৪৭ মিঃ

ভালো লাগলো কবিতাটি। ভালোবাসা নিবেন কবি