মনের বসতি
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

ভাবছি একাকী বসে নির্জনে,
দেখেছি তোমায় বন্ধুর আয়োজনে;
সেটাই হয়তো প্রথম দেখা নয়,
তার আগেই হয়েছিলো পরিচয়।
না বলা কথাগুলো রেখেছিনু চেপে,
জড়তা ভাঙলে মোর দুর-আলাপে;
ছিলো তবুও অজানা কতো সংশয়,
তোমার সাহসে ভাঙলো মোর ভয়।
চঞ্চল দৃষ্টি খুব কাছে টেনে,
মনের বসতিতে নিলেই মেনে;
অভিভূত হয়ে তোমার আন্তরিকতায়,
মন ছেড়ে ফিরে আসা হলো বড় দায়।
চলার ছন্দে তোমার হত বিহ্বল,
মরুর মাঝে যেনো একফোঁটা জল;
বাকালাপে সদা ছিলে খুব সংযত,
তোমাকে পেয়েছি আমি মনের মতো।
বুঝিনি আজও আমি কি আমার গুন,
যে কারনে সহজেই দিয়ে দিলে মন;
আমাকে আমি আজও প্রশ্ন করি,
থাকবে কি সাথে মোর আজীবন ধরি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।