অনিশ্চিত যাত্রা
- শেখ রবজেল হোসেন ২০-০৪-২০২৪

শেষ ট্রেনের অপেক্ষায় আছি,
হুইসেল বাজিয়ে কখন আসবে;
বুক পকেটে রঙিন টিকেট আমার,
ঘামে ভিজে নিঃশেষ হতে চলেছে।
অস্থির মনটা আমাকে সুড়সুড়ি দেয়,
বড় বেশী উৎকন্ঠার প্লাবনে ভাসিয়ে;
কাক ডাকা ভোর হতে না হতেই,
ছুটে আসা জীর্ণ এই রেলষ্টেশনে।
খুব কষ্টে ছিঁড়ে আসা আজন্ম সম্পর্ক,
বিশাল আকাশের নীচে স্বাধীনতার খোঁজে;
নতুন সম্পর্কের টানে ঘরছাড়া আজ,
অপেক্ষায় নতুন দিনের সূর্য ওঠার।
অচেনা শহরে কোটি মানুষের ভীড়ে,
মানিয়ে নিতে পারবো কি ঠিকঠাক?
শত প্রশ্নের জাল বুনে অশান্ত মন,
কোন দুঃচিন্তাই যায় না মন থেকে।
তবুও আছি নতুন আলোর প্রত্যাশায়,
দাঁড়িয়ে একা দিনের আলো শেষে;
উল্টো পথে সব ট্রেনগুলো চলে যায়,
যাত্রীদের পৌঁছে দিয়ে আপন ঠিকানায়।
সয়না দেরী এখন একটুও আর,
পারবো কি তোমার কাছে যাবার?
দিন শেষে অন্ধকার ঘিরে নেবে চারপাশ,
ঘরে ফিরে যাওয়ার নেই আর অবকাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।