শুধুই তোমার জন্য
- মুনজুরুল ইসলাম নাহিদ ১৮-০৪-২০২৪

প্রেম কাম না ভালবাসা
আমি জানিনা
শুধু জানি আমার ভালো লাগে।
ভালো লাগে তোমায় ভাবতে, তোমায় জানতে।
তোমায় দেখতে ভালো লাগে
তোমার কথা শুনতে ভালো লাগে
ভালো লাগে তোমার পাশে থাকতে।

আমার খুব বেশি চাওয়া নেই
তোমার মুল্যবান সময়ের সবটুকু
আমাকে দিতে হবেনা,
দিন শেষে যখন সবাই
নিজেকে নিয়ে ব্যস্ত থাকবে
তখন শুধু একবার বলো
'তুমি কেমন আছো?'

তোমার পুষ্প পাপড়ির মত ঠোঁটে
কখনো চুম্বন এঁকে দিতে চাইবোনা
শুধু জল কমলের ন্যায়
আয়তলোচনের দিকে
তাকিয়ে থাকার অবকাশ দিও।

প্রচন্ড আবেগেও তোমাকে
বাহু বন্ধনে জড়িয়ে ধরতে চাইবোনা
শুধু কোনো এক বিকেলে পাশাপাশি বশে
ঝিরিঝিরি বাতাসে তোমার এলোমেলো চুলে
হাত বোলাবার সুযোগ দিও।

গভীর রজনীতে ভরা পূর্ণিমায়
আমি তোমাকে খুঁজে পাই,
বহমান ঝর্ণার কলকল ধ্বনিতে
তোমার হাসির শব্দ শুনি,
পড়ন্ত বিকেলে দখিনা বাতাসে
তোমার পরশ অনুভব করি,
সাগরপাড়ে অর্ধ্বনমিত পাথরে
তোমার চাহনীর দেখা পাই।

তোমাকে কেন এতো ভালবাসি?
আমি জানিনা।
অনেকবার প্রশ্ন করেছি নিজেকে
কোনো জবাব পাইনি,
ভাবতে গিয়ে যেটা বুঝেছি
আমার ভালোবাসা
সাগরের মত বিশাল
হিমালয়ের মত মজবুত
বরফের ন্যায় শুভ্র।
হৃদ মাঝারের এ ভালোবাসা
শুধুই তোমার জন্য
কাছে গিয়ে তোমায় দেওয়ার সুযোগ দিও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।