আলো ও আঁধার
- শেখ রবজেল হোসেন ২০-০৪-২০২৪

ভোরের সূর্য ওঠা দেখবো বলে,
দাঁড়িয়েছিলাম দু'জন সাগর কূলে;
হঠাৎই ঝড় এলো পূব আকাশে,
ডোবাতে চায় মোদের অথৈ জলে।
কালোমেঘ চারপাশে ঘিরে ধরে,
প্রাণ নাশী দৈত্যরূপে আছড়ে পড়ে;
তোমায় নিয়ে বাঁচার চেষ্টা আমার,
ঝড়ের কবল হতে আজ আবার।
জড়িয়ে নিয়ে বুকের মধ্যে খানে,
চেয়ে আছি বিশাল আকাশ পানে;
বন্ধ তোমার চোখ খোলো না আর,
ঘিরে আছে চারপাশ কালো আঁধার।
ভয় নেই আমি যে প্রহরী তোমার,
কেড়ে নেবে তোমায় সাধ্য আছে কার?
অবিশ্বাস মনে জায়গা না পায়,
মরন হলেও যেনো একসাথে হয়।
সূর্যের কিরণ ফিরে আসবে আবার,
রাতের শেষে তাড়িয়ে আঁধার;
মাঝখানে স্মৃতি হয়ে কষ্ট তোমার,
কাছে নেবে স্মরণে আমায় বারবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।