স্বপ্নের বাংলাদেশ
- শেখ রবজেল হোসেন ২৮-০৩-২০২৪

পোয়াতি সময়টা খুব বেশী মনে পড়ে,
জন্মের খবরে আনন্দ ছিলো সবার ঘরে;
আমার বুকে তিলে তিলে জমা পরমাণু,
সাথে ছিলো লক্ষ বীরের রক্তের শুক্রাণু।
অনেক যত্নে লালিত দেশের মুখ অবয়ব,
তোমাদের চাওয়ায় স্বাধীনতা এলো সব;
আমার ঠোঁটে ঠোঁট রেখে মৃত্যু চুম্বন গড়ে,
যুদ্ধে শহীদ তোমাদের বেশী মনে পড়ে।
রফিক সালাম বরকত তোমরাই আসলে,
এ বুকে স্বাধীনতার বীজ বুনে গিয়েছিলে;
স্বেচ্ছায় দিয়েছো নিজেদের জীবন দান,
দেশের জন্মে রেখো গেছো বড় অবদান।
তোমাদের দেখে শহীদ আরও মুক্তিসেনা,
৭১'এ রক্তের স্রোত বৃথা হতে দিলো না;
মুক্তির বীজে করেছিলাম স্বপ্ন গর্ভধারণ,
তোমাদের ত্যাগে বাংলাদেশের নতুন জীবন।
প্রসবের ব্যথায় আমি হয়েছিলাম অস্থির,
পাহারা করেছো আমায় তোমরা মহাবীর;
তোমাদের রক্তে ধুয়েছো আমার শরীর,
বাংলাদেশ তাই জন্মেছে উঁচু করে শীর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।