খুব কাছের দুরত্ব
- শেখ রবজেল হোসেন ২৬-০৪-২০২৪

রয়েছো খুব কাছেই,তবুও দুরত্বে,
চাইলেই ছুঁতে পারবোনা সবসময়;
বড় কঠিন হয়তো আমার জন্য,
যদি কখনও ইচ্ছে না হয় তোমার।
খুব পাশাপাশি থাকি সারাক্ষণ,
তবুও মোছাতে পারিনা ভেজাচোখ;
আমি যে অপর প্রান্তে ভিজে থাকা,
তোমারই আরেকটা ভেজা চোখ।
এ যে কারাগারের ভিন্ন দুটি কক্ষ,
পাহারায় নিয়োজিত অতন্দ্র প্রহরী;
চাইলেও অসম্ভব কাছে যাওয়া,
শিকল আমাকেও করেছে আবদ্ধ।
আমি কোল বালিশের ওপাশেই,
নির্ঘুম কাটে রাত্রিদিন আমার;
তবুও তোমার কোমল পরশে,
ঘুম পাড়ার সাধ্য নেই আমার।
চলি সারাক্ষণ একই সমান্তরালে,
তবুও দুরত্ব শত শত যোজনের;
মাঝখানে আছে সংযোগের কাঠামো,
তবুও অপারগ তোমার কাছে যাবার।
তুমি যে রেললাইন সমান্তরাল,
রয়েছো সবসময় খুব কাছাকাছি;
তুমি আর একটি নয়ন আমার এখন,
দু'চোখের জলের সহসা হয়না মিলন।
আমি স্বচ্ছ কাঁচের অপর প্রান্তে,
তোমার মুখ ঠোঁট একদম কাছে;
শুধু স্পর্শের অপরাগতা আমার,
তাই ভালবাসা পৌঁছে দিই বাতাসে।
তোমাকে ধারণ করি আমার এ বুকে,
একেবারে আপন নিঃশ্বাসে সারাক্ষণ;
হৃদয়ে বয়ে বেড়াই আপন ভালোবাসা,
কখনও হয়না দুজনের আলাপন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।