আঁধার ও আলোর লুকোচুরি
- শেখ রবজেল হোসেন - তোপধ্বনি ২৫-০৪-২০২৪

রাতের আঁধারকে কষ্ট দিতে,
চাঁদ তুমি এলে মোর পৃথিবীতে;
চাঁদের সাথে আড়ি নয় মিছে
বুঝবে আঁধার আজ রাতে শেষে।
চোখের ঘুমের সাধ্য কি আজ,
একসাথে করে পাঁপড়ির ভাঁজ;
অভিমানে আঁধারের সাথে তার,
পুরলো সকল চাওয়া আমার।
খুঁজেছো বদনে মোর কালো তিল,
পেয়েছো রাতের সাথে বড্ড মিল;
তাইতো আদরে জড়াজড়ি করে,
ভুবনে মোর রলে সারারাত ধরে।
আলোর ছটা নিয়ে ললাটে মোর,
খেলতে খেলতেই হয়ে গেলো ভোর;
ফেরার পথে ছিলে বড় উদাসীন,
কেনো যে চিরস্থায়ী হলে না আসীন।
প্রেমের সাধ মোর মেটালে তুমি,
তোমার অধর দিলাম বহুবার চুমি;
তবুও মেটেনা সাধ তোমাকে পাওয়া,
আজীবন পুষে রবো তোমাকে চাওয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।