চলো হারিয়ে যাই
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

চলো ঘর ছেড়ে অনেক দুরে যাই,
যেখানে তৃতীয় মানবের চিহ্ন নাই;
পাশাপাশি হাঁটবো মোরা অনেকক্ষণ,
ক্লান্ত হলেই বসবো কোথাও দু'জন।
চলো আমরা অনেক দুরে যাই,
যেখানে থাকবে না কোনো শাসন;
ইচ্ছে মত বৃষ্টিতে ভিজে করবো স্নান,
খোঁপা খুললেও করবেনা কেউ বারণ।
চলো আমরা নদীর মেহমান হবো,
কাশবনে গড়বো সুখের ছোট্ট ঘর;
তোমার কোলে মাথা রেখে আমি,
কবিতা শুনবো সারাটি রাতভর।
যাবে মোর সাথে গহীন বালুচরে?
যেখানে নেই বন্দী জীবনের কষ্ট;
কড়া রোদেই নামবে সুখের বান,
তাতেই দুজনে থাকবো মহা তুষ্ট।
যাবে কি তুমি আমার সাথে?
সব হারিয়ে ভালবাসার টানে,
ভাল না বাসলে বুঝবে কি করে,
জীবন দিয়ে ভালোবাসার মানে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।