কষ্টের কাটাকাটি
- শেখ রবজেল হোসেন ২৩-০৪-২০২৪

বেদনার হাত ধরে ধীর পায়ে,
তোমার বসত ঘরে আগমন;
ক্লেশ মোর মুছে দিতে উদ্যত,
তুমি ভুলে গিয়ে নিজের দহন।
পুড়েছো কষ্টের আগুনে তুমি,
ললাটে এখনও আছে সে রেশ;
কষ্ট ভুলে ভোলাতে আমারে,
পারো তুমি এখনও যে বেশ।
সুখ আমার তোমারই গৃহে,
গড়েছে বসতি পাকাপোক্ত;
নিজের এতো কষ্টের মাঝেও,
তুমি কখনও হওনা বিরক্ত।
আমাকে ভুলিয়ে কষ্ট আমার,
ভুলেছো কি সব কষ্ট তোমার?
যদি ভুলে যাও ফিরে নাহি চাও;
অপেক্ষা কোরো না কষ্ট ফেরার।
কষ্টে কষ্টে চলো কাটাকাটি করি,
কষ্ট ছাড়া এক কুঁড়ে ঘর গড়ি;
যদিও হবে সেটা খুব সাধারণ,
ছোট ছোট আশা সব হবে পূরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।