স্মৃতি রোমন্থন
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

চুপটি করে বসে বারান্দাতে ,
মন লাগে না আর কিছুতে;
চোখের মনি ঘুরছে আজ,
পড়ছে দেখো কপালে ভাঁজ।
চুলগুলো সব এলিয়ে আছে,
করোনি তুমি চিরুনি তাতে;
উড়ে উড়ে যায় স্বপ্নেরা বুঝি,
দূর অজানার অচিন গাঁয়ে।
ফেলে আসা স্মৃতির মাঠে,
হাঁটবে কি আজ নুপুর পায়ে?
বই চেপে ও বুকের মাঝে,
পাঠশালার সেই দিনগুলি;
কতো স্মৃতি জড়িয়ে আছে,
এখনো তুমি যাওনি ভুলি।
লুকিয়ে লুকিয়ে প্রেমের চিঠি,
পড়েছো তুমি অনেক বেশ;
তখন শুরু তোমার ভুবনে,
প্রথম জীবনের প্রেমের রেশ।
দেখা না হলে ভালো লাগেনি,
মনটা খারাপ হতো জানি;
তাই দেখে কি বাড়ির লোকে,
করতো তখন কানাকানি?
স্মৃতিরা কি ভাবায় এসে?
তবে কেনো ভাবছো বসে?
ভুলে গিয়ে আগের অতীত,
থাকো এখন আমার সহিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।