নৃ হাহাকার
- হাসান মনি - কাব্যগ্রন্থ ২০-০৪-২০২৪

গ্রাম কাঁদে
শূন্য ফাঁদে
লোক হারালো অজানায়
ছুটছে ঢাকা
শত অভাগা
বাঁচবে জীবন জীবিকায়;

এই যে ঢাকা
আছে ফাঁকা!
বাতাস আসবে কোত্থেকে
মাটির গন্ধ
পায়না,বন্ধ
ঢেকে রেখেছে ছাঁদ দিয়ে।

গরমে ছটফট
প্রচন্ড যানজট
কর্মে যাবে সময় মতো!
ঘাম বৃষ্টি
গন্ধ সৃষ্টি
ঝড়ঝাপটা আছে কতো।

খুঁড়ছে রাস্তা
নেইকো আস্থা
জনগনের যতো ভোগান্তি
বুড়িগঙ্গা
গন্ধ-মঙ্গা
কোথায় আছে প্রশান্তি।

সুন্দর ঢাকা
ঘুরে হতভাগা
চাকুরী মেলে না শিক্ষিতের
বারছে শিক্ষা
নেটের দীক্ষা
চরিত্র হরণ কোমলমতিদের।

নৃ হাহাকার
আছে দেখার!
ঘাম ঝরে, গরীব মেহনতি
বদ্ধাকাশে
কষ্ট হাসে
বিলিয়ে সম্পদ কি ক্ষতি!

৩০.০৫.২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।