মোহনীয় লোভ
- হাসান মনি - কাব্যগ্রন্থ ২০-০৪-২০২৪

আমি লোভ কে বিতাড়িত করতে চাই
কিন্তু কি আশ্চার্য!

সে আমাকে অক্টোপাসের মতোই জড়িয়ে রাখে,
তার উর্বশী মোহিনী রূপে দিশেহারা হই
কখনো কখনো,

ডুবে যাই প্রমত্ত নেশায়, তার ঠোঁট নাভিমূলে বিচরণ করে
সম্বিত ফিরে পাই,
লজ্জিত চোখ গোপনে শাসায়
ফিরে পাই ভুলেভরা অতীত;

ফিরে পাই, ফিরে যাই কষ্ট কে সাথে নিয়ে

অথচ সে ডাকে মধুর কন্ঠসুরে
হাতছানি দেয় মায়বী আলিঙ্গনের..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।