অতুলনীয়
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

যান্ত্রিক জীবনের মেলা শেষে,
বিষন্ন মনে নির্জনে একা বসে;
মেলাতে চেষ্টা ওই প্রিয় মুখ,
পৃথীবি বিখ্যাত কারো সনে।
তোমাকে দেখি কবিতায়,
যেন নাটোরের বনলতা সেন;
কখনো আবার হয়ে যাও তুমি,
হলিউডের প্রিয় সোফিয়া লরেন।
ব্রিটেন রানী তুমি এলিজাবেথ,
কর্মে তুমি মাদার তেরেসা;
তুমি কখনো ইন্দিরাগান্ধী,
বাধ ভাঙ্গা বেগম রোকেয়া।
বেনজীর ভুট্টো তুমি লাল গোলাপ,
আবার অনাবিস্কৃত মোনালিসা;
তুমি মধুবালা তুমি শাবানা মোদের,
কৈশরে দেখা মিষ্টি মেয়ে কবরী।
তুমি রুনা লায়লা সাবিনা ইয়াসমিন.
আমার চোখে তুমি সুচিত্রা সেন;
এভাবেই সারাক্ষণ তোমাকে নিয়ে,
আমার বুকে যত সপ্ন আশা।
তুমি মহিয়সী,কে বলে সাধারণ?
আমার ঘুম না হওয়ার কারন,
তোমার তুলনা শুধু যে তুমি,
কারো সাথে মেলাতে পারিনা আমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।