বিচিত্র জীবন
- সজিবুল হাসান সানি। ২৩-০৪-২০২৪

জীবনটা একদিন ফুরিয়ে যাবে
বিচিত্র রকমের হাসি ঠাট্টা আর
ভুল ত্রুটি ও আনন্দ বেদনার মাঝে,,
বর্তমান টা শুধু রয়ে যাবে অতীতের
কোন একটা ডাইরির পাতায়
কলমের কালির লেখনী হয়ে !!


সুখের প্রত্যাশায় ছুটে বেড়াচ্ছি
অচেনা এক অনভ্যস্ত পথে ,,
হাতছানি দিচ্ছে নানান রকমের
না পাওয়া সকল সম্ভাবনা,,
ইচ্ছে গুলো হয়ে যাচ্ছে অপ্রত্যাশিত
তা সত্যে ও জীবন চলছে
তার আপন গতিতে
নিজের স্ব পরিকল্পিত ভাবে !!


নীল আকাশের রামধনুর মত
হরেক রঙ্গে রাঙ্গিত অস্তিত্ব
আজ চলছে বিমর্ষ তার পাশ কাটিয়ে
কোন এক অজানার উদ্দেশ্য,,
সময় টা নিচ্ছে এগিয়ে মরণের দিকে
তবুও আমরা বেশ আনন্দে
মুখরিত হয়ে পথ চলছি
আগামীর প্রত্যাশায় !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।