বন্ধু ও ফেসবুক
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৫-০৪-২০২৪

বন্ধুরা এলোমেলো….
ফেসবুক তাদের ফিরিয়ে দিলো,
ধন্যবাদ, ফেসবুক তোমাকে
অনেক অতীত তুমি ফিরিয়ে দিলে জীবনে।

কত বন্ধু আড্ডা, কত খুনসুটি
কত রাগ অভিমান-কত ছোটাছুটি
কত স্কুল পালানো দিন,
বারো মেসে ব্রীজটাও স্মৃতিতে আছে অমলিন।

কখনও দল বেধে তার পিছে ছোটা
কখনও একলা তার স্বপ্ন দেখা
সেই তাসের আড্ডা কলেজের পেছনে
ভয় ভয় চোখে তাকিয়ে থাকা এদিকে-ওদিকে।

মনে পড়ে সেই খেলার মাঠ
বিষণ্ন কপোতাক্ষের ঘাট,
বিকাল হলেই হাইস্কুলে সবাই
সময় কাটত কিছু অনর্থক কথায়।

মনে পড়ে সেই বৈশাখী মেলা
২১শে বইমেলার স্টল,
কাড়াকাড়ি করে বই পড়া…

প্রজেক্টের বনভোজন আর নৌকা ভ্রমণ
হঠাৎ করেই কোন সিদ্ধান্ত গ্রহণ….
বেঠিক সিদ্ধান্তে দিশেহারা হয়ে বাড়ি ফেরা,
খাবার সময় বাবার চোখে ভয়ে ভয়ে চেয়ে থাকা,
দ্রুত খাবার শেষে পড়ার টেবিলে আসা
বই খুলে কিছুক্ষণ ঝিমিয়ে নেওয়া,
কখন বাবা ঘুমাই এই পথ চাওয়া
এরপর বিছানায় ক্লান্ত শরীর এলিয়ে দেওয়া।

সেই সব দিন গুলো আছে স্মৃতি হয়ে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।