ফুলের মেয়ে
- ডাঃমোঃ ইয়াছিন আরাফাত ২৫-০৪-২০২৪

ফুলহাতে এক ছোট্ট মেয়ে বাংলামোটর মোড়ে
খেলার সময় পার হল তার ফুল বিক্রি কোরে
রিক্সা-কারে বাড়িয়ে দিয়ে ছোট্ট দুটি হাত
বলে যে তার ছোট ভাইটি কাল খাইনি ভাত
একটা মালা নেনগো সাহেব নেন যদিগো স্যার
একটা রুটি কিংবা মুড়ি এতেই হবে তার
কেউবা থাকে মুখ ফিরিয়ে কেউবা মারে ঝাড়ি
তবু তো হায় সেই মেয়েটি দেয়না তাতে আড়ি
শীতের ভোরে সবাই যখন কাঁপছে পূবাল বায়
জ্যামের ভেতর একলা মেয়ে হাটছে উদোম গায়
জ্যাম ছুটে যায় রিক্সাগাড়ি হুড়মুড়িয়ে ছোটে
ফুলের মেয়ের বুকে তখন কষ্টগোলাপ ফোটে
এসব দেখে খোকন সোনার উঠল কেঁদে মন
সবুজ গায়ে আছে যে তার এমন একটি বোনবন্ধুরা আজ ব্যস্ত যে যার কাজে,
হারানো বন্ধুদের পেলাম খুঁজে ফেসবুকে
মাঝে মাঝে আবার আড্ডায় মাতি
অনাবিল আনন্দের পরশ নিয়ে…
ধন্যবাদ, ফেসবুক তোমাকে
অনেক অতীত তুমি ফিরিয়ে দিলে জীবনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।