আমার চিলেকোঠা
- শেখ রবজেল হোসেন ১৯-০৪-২০২৪

একজোড়া বুনো পায়রা,
বাস করে আমার চিলেকোঠায়;
কয়েক বছর আগে এসেছিলো,
এক ঝড়ের রাতে ভুলিনি আজও।
মনে আছে .বড্ড হিংসে হয়েছিলো,
সেদিন দুজনের ভালবাসা দেখে;
আঁধারের মাঝেও ঝলমলে চোখদুটো,
কামনার অতৃপ্ত আগুনে জ্বলছিলো।
হয়তোবা সেদিনই ছিলো প্রথম বাসর,
অনাঙ্খিত ঝড় তাদের তাড়িয়েছিলো;
উড়তে উড়তে এসে বসেছিলো ওরা,
আমার প্রেমহীন শুস্ক চিলেকোঠায়।
প্রচন্ড শীতে আঁকড়েছিলো ওরা,
একে ওন্যের গ্রীবার খাঁজে;
অতৃপ্ত দুটো প্রাণের ভালবাসা,
আমাকে পরাজিত করেছে সেদিন।
হিংসা ভুলে আমি ভালবেসেছিলাম,
কপোতীর প্রেমময় চোখের ভাষা পড়ে;
নিজহাতে গড়ে দিয়ে বাসরঘর,
আমি জানিয়েছিলাম সাদর সম্ভাষণ।
আমি দেখেছিলাম ওদের নয়নের বহ্নিশিখা,
নিমিষেই ঝরেছিলো বরষা হয়ে;
ওদের বাসরের ক্ষণে তৃপ্তির নিঃশ্বাসে,
উড়েছিলো আমার জমানো কষ্ট ।
প্রতি বছর দিনটা ফিরে আসে,
প্রেমময় নাতিশীতোষ্ণ ভালবাসায়;
আজও বাসকরে ওরা মহাসুখে,
আমার ছোট্ট চিলৈকোঠায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।