সাহসীনি বনফুল
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

দিন শেষে ডিঙি সহ ফিরে আসা,
নিয়ম মেনেই রোজ ঘরের খোঁজে;
ফেলে আসা কিছু অতৃপ্ত সময়,
স্নৃতি হয়ে রয় মনের মাঝে।
প্রবল স্রোতের টানে পথ ভুলে,
উঠেছিনু নয়া এক গহীন বালুচরে;
কাঁপছিলো ডর ভয়ে দুরু দুরু বুক,
বনফুল দেখা দিলো হঠাৎ আঁধারে।
নির্জন বালুচরে সেই বনফুল,
সাহসীনি হয়ে ছিলো আমার পাশে;
যতোটা সময় আমি নিখোঁজ ছিলাম,
ছায়ার মতই ছিলো আমাতে মিশে।
মনে ছিলো ভরসা আর বিশ্বাস,
তাইতো তারই সাথে কাটলো রাত;
ভালোবেসে কাছে নিলো খুব সহজে,
বুঝিনি কখন যে হয়েছে প্রভাত।
রাত শেষে ফের দিনের আলোয়,
নিয়ম মেনেই হলো ঘরে ফেরা;
আবারও মন চায় করতেই ভুল,
আজীবন কাছে পেতে সেই বনফুল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।