ঘুর্ণিঝড়
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

কালো রাত সম্মুখে আমার,
ভীরু বুক করে ধুকপুক;
ঘুর্ণিঝড় এই বুঝি এলো!
কেড়ে নিতে সকলের সুখ।
আকাশও গম্ভীর হাসি নেই,
চাপা গরমে হই অস্থির;
সাগরের মাঝি হও হুঁশিয়ার,
খুঁজে নাও নিরাপদ তীর।
শিশু কিশোর বয়স্ক সবাই,
খোদার তরে ধরো মোনাজাত;
চাইলে তিনিই পারবেন শুধু,
শত ঝঞ্ঝায়ও দিতে নাজাত।
প্রকৃতি আমাদের দিয়েছে ঢের,
নিতেও আসে কখনও ফিরে;
বিশ্বাসের জোরে প্রাপ্তি নিশ্চিত,
শান্তি আসবে সবার ঘরে।
ঘূর্নিঝড় রুখতে সাহায্য চাই,
আল্লাহ খোদা তোমার কাছে;
জীবন মোদের বকসে দিও,
নিয়ো যা আর কিছু আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।