তৃপ্তির নিঃশ্বাস
- শেখ রবজেল হোসেন ১৮-০৪-২০২৪

বহু ক্রোশ দুরে পুঞ্জিভূত অতৃপ্ত ঢেউ,
সাগরের চাতক হৃদয় ভেজাবে বলে;
ছুটে আসে শত ঝঞ্ঝার মাঝ দিয়ে,
জমানো ভালোবাসার উত্তাল ঢেউ তুলে।
উষ্ণ আলিঙ্গণে গলায় বরফের জমিন,
ভেজায় চির ধরা দু'পাড় অধর চুমি;
ঢেউয়ের দোলায় কেঁপে ওঠে বারবার,
তলদেশের রসাল তবুও শুস্ক মরুভূমি।
আকাশ ঢেকে দেয় রৌদ্রছায়ায় সবিনয়ে,
উজ্জল আলোয় দৃষ্টির লাজুক সংশয়;
বড় শক্ত করে গাড়ে নোঙর সীমানায়,
খুলে যায় বিচরনের দ্বার গভীরতায়।
সুরের মূর্ছনায় ভরে মন দোলে বদন,
ঝর্নার উষ্ণ জলে তখন হাবুডুবু খায়;
কামনার ঢেউয়ে ভাসে প্রেমের বান,
অতৃপ্ত ঢেউ আর ঝরনার মাঝে হায়।
লাজ ভয় ভুলে বাঁধে মধুর আলিঙ্গনে,
ক্ষুধাতর মনের বহ্নিসুখ নিভিয়ে দেয়;
সাগরের চোখবোঁজা তৃপ্তির নিঃশ্বাসে,
দমকা ঢেউ কিনারে ম্লান হয়ে ডুবে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।