মে দিবসের ডাক
- শেখ রবজেল হোসেন ২৪-০৪-২০২৪

বছর ঘুরে আসলো মে,
আমরা সবাই শ্রমিক যে;
কাজ ছেড়ে নেইতো বসে,
হোক নিজের জমিন চষে।
মায়ের শ্রমে শিশুর হাসি,
মূল্য ছাড়াও দামী বেশী;
বাবার দেহের নোনা ঘাম,
ছেলের জন্য অনেক দাম।
ছোট বড়ো যে যার পেশায়,
সবাই সুখে শ্রম দিয়ে যায়;
পারিশ্রমিক ঠিক না হলে,
দেনা পাওনা সব বিফলে।
কাজের সঠিক মজুরি নাও,
দুনিয়ার বুকে হালাল খাও;
নিজের আগে হিসাব করো,
মূল্য তোমার বাড়বে আরও।
শ্রমের সঠিক মূল্য দাও,
সঠিক পথের শপথ নাও।
মে দিবস দিচ্ছে ডাক,
বৈষম্য সব নিপাত যাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।