ভুলের দান
- শেখ রবজেল হোসেন ১৮-০৪-২০২৪

ভুল সে কি বলে কয়ে হয়?
হঠাৎ করেই ভুল হয়ে যায়;
ভুলে ভরা আগোছালো মন,
যেনো মানে না কোন বারন।
ভুলের রাজ্যে বড় রাজাধিরাজ,
সে তো বাংলার নবাব সিরাজ;
ভুল করেই সে হয়েছিলো পরাস্ত,
তাকেই মারলো তার অধীনস্থ।
ভুলের কারনে শেখ মুজিব,
মৃত্যুর পরে এখনও চিরন্জীব;
ভুল করে ভুল পথে বাঙালী,
ঠকছি আমরা সব কেবলই।
ভুল করেও মোদের শিক্ষা না হয়,
প্রকৃত মানুষগুলো এমনই হয়;
বিশ্বাসে কাছে ডাকে সহজেই,
অবশেষে ঠকে যায় নিজেই।
বারবার কেউ করে শুধুই ভুল,
কভু শেষ হয় না তার মাশুল।
ভুল করে হারতে বারবারই চাই,
বিজেতার মুখে যেন একটু হাসি পাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।