আমি জোকার হবো
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

যদি আমায় প্রশ্ন করো তুমি কি হতে চাও?
একবাক্যে বলবো আমি জোকার হতে চাই;
অবাক হলে? হ্যাঁ আমি জোকার হতে চাই।
সবার মুখের হাসি আমি বড্ড ভালোবাসি,
কেউ কষ্ট পেলে আমারও ভীষণ কষ্ট হয়;
মনে হয় বুকের ভেতরটা দুমড়ে মুচড়ে এক ফালি অমাবশ্যার চাঁদ হয়ে যায়।
আমার জন্য কেনো কেউ কষ্ট পাবে?
কারও কষ্ট পাওয়ার কারন আমি হতে চাই না।
আমি জোকার হবো, আমাকে দেখে সবাই হাসবে।
আমার কষ্টগুলো তোমাদের হাসির আড়ালে একদম ফিকে হয়ে যাবে;
রং আর বর্নহীন আমার কষ্টগুলো মুখ গুঁজে লুকাবে জমানো কষ্টের পরিত্যক্ত ডাস্টবিনে।
আমি জোকার হবো,
আমার আলখেল্লায় তোমাদের সুন্দর সুন্দর মুখগুলো উজ্জল হয়ে জ্বলবে।
আমি খুশী হবো তোমাদের হাসিমাখা মুখ দেখে, আমি জোকার হবো।
সংসারের সব দায়িত্ব ছেড়ে গিয়ে একাকী নিঃসঙ্গ জীবন বেছে নেবো তোমাদের এই স্বার্থের পৃথীবিতে।
আমি তোমাদের মত মানুষ নই, আমি শুধুই জোকার;
তোমাদের তৃপ্ত করাই এখন আমার মূল কাজ।
যদি কখনও আবার পৃথিবীতে আসি আমি জোকার হতে চাই, হ্যাঁ হ্যাঁ আমি জোকার হতে চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।