সব সম্পর্কের নাম হয় না
- শেখ রবজেল হোসেন ২০-০৪-২০২৪

সব সম্পর্কেরই কি নাম হয়?
কিছু কিছু রয়ে যায় অজানায়;
কেনো এমন হয় বলতে পারো?
নাম ছাড়া সম্পর্ক হয় কি কখনও?
ষোড়শীর মত এখনও নির্ঘুম তুমি,
প্রতি রাতে আমার স্বপ্নে বিভোর;
উদ্যাম যুবকের ন্যায় কল্পনায় তুমি,
ভাবতে ভাবতেই হয়ে যায় ভোর।
ঘর বাঁধার স্বপ্ন সে তো আজ মিছে,
তবে কেনো এতো টান ভালোবাসার পিছে?
শুধু মনের মিলই সম্বল আজ,
যাতে পাবে সমাজে অনেক লাজ।
তবে কি আছে বলো নাম দেবার?
অনেক খুঁজেও আমি পাইনি বহুবার;
সম্পর্ক এতো গভীর হয় কেনো?
যদি না থাকে কোন নাম দেবার?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।