বৈশাখী ঝড়ের রাতে
- শেখ রবজেল হোসেন ২৯-০৩-২০২৪

বৈশাখী ঝড়ের রাতে তুমি ছিলে সাথে,
ঝরে পড়া কাঁচা আম একসাথে কুড়াতে;
চুলগুলো বাতাসে উড়তো খেলা করে,
আধো ভেজা বসনে ফিরতে ভাঙা ঘরে।
খড়ো চাল নাড়া দিতো দমকা বাতাসে,
তোমায় নিয়ে কাটাতাম রাতটা হুতাশে;
শুকনো মাটির বুক ভিজে হতো পূর্ণ,
পাতা ঝরে গাছগুলো হয়ে যেতো শীর্ণ।
গুঁড়ি গুঁড়ি বৃষ্টি কুঁড়ে ঘরে ঝরে পড়ে,
মাঝে মাঝে বাতাসে খুঁটিগুলো নড়ে;
দুরু দুরু কাঁপে বুক বিকট বজ্রপাতে,
ভয় পেয়ে কাছে এসে বুকে মুখ লুকাতে।

আজ এই বৈশাখে ঝড়ের কালো রাতে,
কোথা যেনো সরে গিয়ে তুমি নেই সাথে;
দেখিনা ভেজা মুখ ভেজা চুল আবার,
ক্ষণিকের দেখা কেনো? যদি হরাবার।
শীর্ণ গাছের মতো পাতা ছাড়া জীবন,
তুমিহীনা মরুভূমি যেন মোর ভুবন;
আসবে কি আবার ভেজা দিনগুলি?
সাথে রবো সারাক্ষণ সকল কষ্ট ভুলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।