বিরহী-১
- আজমাইল - বিরহী ২৫-০৪-২০২৪

আমি তো কবি ছিলাম না প্রিয়া,
তুমিই তো মোরে বানিয়েছ।
প্রগলভে পশে চুরায়েছ হিয়া,
সুখের মর্ম বুঝায়ে যত সুখ তুমি দানিয়েছ।

পাষাণ হিয়া গলিয়ে তুমি ঝর্ণা বাহির করলে,
প্রেমের বারি করালে শেষে পান।
জোর করে তুমি হৃদয় আমার হরলে,
উন্মাদ করে মনের পটে ফোটালে প্রেমের গান।

তবে আজ কেন তুমি সুদূরিকা হলে?
আমার 'পরে এত কেন অভিমান?
লাজুক ছিলাম, নিলাজ করে গেলে চলে।
জানি না আমি কোথায় জুড়াও প্রাণ।

যত দিন মোর প্রাণ ভবনে রবে,
দিবস-রজনী আমার হৃদয় তোমার নামই লবে।

..............সেখ আজমাইল
গলাতুন, পূর্ব বর্ধমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।