বিরহী-২
- আজমাইল - বিরহী ২০-০৪-২০২৪

নিকোটিনের ধোঁয়ায় মম অন্তর হল কালো,
কী করে বোঝায়, এখনও যে তারেই বাসি ভালো।
আমার হৃদয়ের গাঙ্ পার করে চলে গেছে সে
কোনো এক অজানা সাগরের কাছে জানি না কীসের আশে।
কোনো এক অজানা সাগরের বুকে সে বিরাজে হয়ে সাগরিকা,
হৃদয়ের মাঝে চরম শূন্যতা! ত্যজিয়াছে মোরে মোর হৃদয়হরণিকা।
আজ আর মনের গাঙে ওঠে নাকো ঢেউ,
বেঁচে আছি কি নেই, পোছে না আর কেউ।
মোহনায় এসে আর ফেরে নি সে,
সুদূরিকা সে আজ, ব্যর্থ হয়ে তাই শান্তি খুঁজি 'নিকোটিন' বিষে।
বিষাক্ত নিকোটিনের সাথে করেছি সন্ধি,
আমার আমি আজ তার কাছে বন্দী।
বিনিময়ে শুধু লভি গালভরা নোনাজল,
কথা যত স্মরি তার কপোলের চারিধার শুধু লভে আঁখিজল।


...........সেখ আজমাইল
...........গলাতুন, পূর্ব বর্ধমান

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

azmaail123
১৮-১১-২০১৯ ২৩:০৬ মিঃ

সকলে পড়ে মন্তব্য করলে খুশি হতাম! উৎসাহ পেতাম!