মনে পড়ে সবসময়
- শেখ রবজেল হোসেন ২০-০৪-২০২৪

একবারই দেখা হয়েছিলো তোমার আমার,
এরপর দুরত্বে কেটে গেছে অনেকটা বছর;
আজও ভুলতে পারি না,মনে পড়ে সারাক্ষণ,
চোখ ভরে যতই দেখি; তবুও ভরে না এমন।
ললাটে তোমার সূর্যের আলো করে ঝিলমিল,
শরীরে তোমার জড়িয়ে সবুজ শ্যামলের ঝিল।
বুকের উপর সুডৌল তোমার ভাসমান তরীগুলি,
একসাথে চলে বদনে তোমার রসের ঢেউ তুলি।
গহীনে তোমার ডুবেছে কত দিশেহারা নাবিক,
কখনও তুমি মমতায় ভরা খুব শান্ত, স্বাভাবিক।
কখনও সুবাস আবার কখনও ছড়াও যে বিষ,
নিঃশ্বাস তোমার বড় কাছে টানে বাজিয়ে সীস।
বুকেতে তোমার রয়েছে অসংখ্য মুক্তো মানিক,
পাইনা খুঁজে এমন অপরূপা কোথাও চারিদিক।
আনন্দ বা ব্যথা দাও কখনও পারিনা তোমায় ভুলতে,
তুমিই শেখালে মোরে ভাঙা ঘর নতুন করে বাঁধতে।
ভালোবাসি তোমায় আগের চেয়ে অনেক বেশী,
জলভরা চোখ দেখে মন চায় এখনই ফিরে আসি।
অপরূপা তুমি,সারাবিশ্বে তুলনা তোমার নাহি হয়,
আমার দেশের সাগর তুমি, এনেছো সে পরিচয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।