আর্তনাদ
- শেখ রবজেল হোসেন ২৪-০৪-২০২৪

হয়তো এভাবেই কোন একদিন,
আমার কবিতা লেখা শেষ হবে না;
বুকের জমানো বহু কষ্টের মেঘগুলো,
বৃষ্টির ফোঁটা হয়ে ঝরে যাবে না।
রয়ে যাবো মেঘে ঢাকা চাঁদ হয়ে,
যেটাতে মিটবেনা আলোর স্বাদ;
আমিও পারবো না আলো দিতে আর,
বুকের মাঝে করবে শুধুই আর্তনাদ।
সূর্য ওঠা আর সূর্য ডোবার ক্ষণটারে,
বলো কে পেরেছে ধরে রাখিবার;
খুব কাছে পেয়েও ধরে রাখা দায়,
অল্পক্ষণেই সব দুরে সরে যায়।

মনে কি রবে এই গোধূলি বেলায়,
আকাশের মেঘ আর আলোর খেলায়;
ভেসেছি ধরায় খুব অল্পক্ষণে,
সে কথা কি কভু থাকবে মনে?
যদি চেষ্টা করো তবে পারবে,
আমার শেষ কথা তুমিও জানিবার;
সেদিন তুমি পূর্ণ করো কবিতা,
যে কথা পারিনি আমি বলিবার।
খুঁজে নিও কবিতার শেষ লাইনগুলো,
হয়তো মনটা হবে খুব এলোমেলো;
তবুও সবকিছু মেনে নিতে হবে,
বুকে চেপে রেখে সব আর্তনাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।