মন
- শেখ রবজেল হোসেন ২৫-০৪-২০২৪

মনের সুতো বড় শক্ত যেনো,
টানাটানিতেও সহজে ছেঁড়ে না;
মনের আকাশেই অবাধ বিচরণ,
কোথাও বাধা নেই, নেই সীমানা।
মনের হাতেই নাটাই সুতো,
চাইলেই পারে মন উড়তে;
মনের টানেই ফিরে আসে ফের,
মনের মাঝেই বসতি গড়তে।
মনের অসুখ মন দিয়ে সারি,
মনই যে আজ মনের ডাক্তার;
মন নিয়ে যেন মন চুরি না হয়,
মনের ঘরে মন থাকুক সবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।